চোখের নিচের কালো দাগ সারানোর উপায়/Chokher Niche Kalo Dag Dur Korar Upay

চোখের নিচের কালো দাগ সারানোর উপায়/Chokher Niche Kalo Dag Dur Korar Upay


চোখের নিচের কালো দাগ সারানোর উপায়/Chokher Niche Kalo Dag Dur Korar Upay


পুরুষ এবং মহিলা উভয়ের ক্ষেত্রেই ডার্ক সার্কেল দেখা যায়। আমাদের ডার্ক সার্কেল হওয়ার কিছু প্রধান কারণ হল ঘুমের অভাব, মানসিক চাপ এবং খারাপ জীবনযাপন। আমরা অনেকেই ডার্ক সার্কেল নিরাময়ের জন্য ত্বকের যত্নের পণ্যগুলিতে প্রচুর পরিমাণে ব্যয় করি তবে আপনি কি জানেন যে আপনি অর্থ ব্যয় না করেও সেগুলি থেকে মুক্তি পেতে কিছু কার্যকর ঘরোয়া প্রতিকারের উপর নির্ভর করতে পারেন। আমরা আপনাকে কিছু সেরা ঘরোয়া প্রতিকার বলব যা আপনি অনুসরণ করতে পারেন ডার্ক সার্কেল প্রতিরোধ করতে।

1. টমেটো

ডার্ক সার্কেল থেকে মুক্তি পাওয়ার জন্য টমেটো একটি চমৎকার সমাধান, কারণ এটি স্বাভাবিকভাবেই ডার্ক সার্কেল কমাতে সাহায্য করে এবং ত্বককে নরম ও কোমল করে তোলে। আপনাকে যা করতে হবে তা হল এক চা চামচ টমেটোর রসের সাথে এক চা চামচ লেবুর রস মিশিয়ে চোখের নিচে লাগান। এটি প্রায় 10 মিনিটের জন্য থাকতে দিন এবং তারপরে পাণি দিয়ে ধুয়ে ফেলুন। দিনে অন্তত দুবার এই প্রতিকারটি ব্যাবহার করুন। ডার্ক সার্কেল থেকে মুক্তি পেতে আপনি প্রতিদিন কিছু লেবুর রস এবং পুদিনা পাতার সাথে টমেটোর রস মিশিয়ে পান করতে পারেন।

2. গ্রেট করা আলু

'কীভাবে এক সপ্তাহে ডার্ক সার্কেল দূর করবেন'-এর তালিকায় কাজ করছে আলু। কিছু কাঁচা আলু থেঁতো করে এর রস বের করে নিন। এবার একটি তুলোর বল নিয়ে আলুর রসে ভিজিয়ে রাখুন। আপনার চোখ বন্ধ করুন এবং আপনার চোখের উপর এই তুলোর বল রাখুন। নিশ্চিত করুন যে এই চোখের চার পাশে লাগছে কিনা। 10 মিনিটের জন্য রেখে দিন এবং ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন!

3. কোল্ড টি ব্যাগ

ডার্ক সার্কেল থেকে মুক্তি পাওয়ার আরেকটি সহজ কৌশল হল ঠান্ডা টি ব্যাগ ব্যবহার করা। একটি টি ব্যাগ ভালো করে পানিতে ভিজিয়ে রাখুন। কিছুক্ষণ রেফ্রিজারেটরে রেখে ঠান্ডা করুন। এখন, এগুলি আপনার চোখের উপরে রাখুন। যথেষ্ট পার্থক্য দেখতে নিয়মিত এই প্রতিকারটি ব্যবহার করুন।

4. বাদাম তেল

বাদাম ভিটামিন ই সমৃদ্ধ এবং এর তেল একটি ইমোলিয়েন্ট হিসাবে যা ত্বককে কোমল করতে সাহায্য করে। আপনার ডার্ক সার্কেলে সামান্য বাদাম তেল লাগিয়ে আলতো করে ম্যাসাজ করুন। এটি সারারাত রেখে পরের দিন সকালে ধুয়ে ফেলুন।

5. ঠান্ডা দুধ 

ঠান্ডা দুধ নিয়মিত ব্যবহার ডার্ক সার্কেলও হ্রাস করবে এবং আপনার চোখ ও ত্বককে প্রশমিত করবে। একটি তুলোর বল নিন এবং একটি পাত্রে ঠান্ডা দুধ বা বরফের পানিতে কিছুক্ষণ রাখুন। এখন তুলোর বল দিয়ে এটি আক্রান্ত স্থানের সাথে পুরো চোখ ঢেকে রাখে। কিছুক্ষণ রেখে দিন। তারপর পানি দিয়ে ধুয়ে ফেলুন।

6. কমলার রস

ডার্ক সার্কেল দ্রুত দূর করার তালিকার আরেকটি কার্যকরী ঘরোয়া প্রতিকার হল কমলার রস। কয়েক ফোঁটা গ্লিসারিনের সঙ্গে কমলার রস মিশিয়ে ডার্ক সার্কেলের ওপর এই মিশ্রণটি লাগান। এটি শুধু ডার্ক সার্কেলই কম করবে না এটি আপনার চোখের একটি প্রাকৃতিক আভাও দেবে।

7. যোগ/ধ্যান

চোখের নিচে কালো দাগের প্রধান কারণগুলির মধ্যে একটি হল মানসিক চাপ, বিষণ্নতা এবং একটি ব্যস্ত জীবনধারা। আপনার মন ঠান্ডা এবং শান্ত না হলে কোন পরিমাণ ঘরোয়া প্রতিকারই কাজ করবে না। যোগব্যায়াম এবং ধ্যান যদি নিয়মিত অনুশীলন করা হয় তবে শুধুমাত্র আপনার কালো দাগই কমবে না আপনার মন, শরীর এবং আত্মাকে শান্ত করার সাথে সাথে শরীরের ঘড়ির ভারসাম্য বজায় রাখবে।

8. শসা

বিউটি ট্রিটমেন্ট দেওয়ার সময় বিশেষজ্ঞরা শসার টুকরো চোখের উপর লাগাতে দেখেছেন সবাই, কিন্তু আমরা কয়জন তা করেছি? তাই আপনি যদি ভাবছেন কীভাবে দ্রুত ডার্ক সার্কেল থেকে মুক্তি পাবেন, তাহলে কাটা শসা ৩০ মিনিটের জন্য ফ্রিজে রাখুন। এগুলি বের করে আপনার ডার্ক সার্কেলগুলিতে রাখুন। 10 মিনিট পড় ঠাণ্ডা পাণি দিয়ে ধোয়ার আগে শসা ফেলে দিন। আপনি অনুভব করবেন যে আপনার চোখ তাত্ক্ষণিকভাবে সতেজ হয়ে উঠেছে। 

9. পুদিনা পাতা

পুদিনা তার প্রাণবন্ত ঘ্রাণ এবং সতেজ গুণাবলীর জন্য পরিচিত। এটি আপনার চোখের নিচের কুৎসিত কালো দাগ দূর করতেও ব্যবহার করা যেতে পারে। কয়েকটি পাতা গুঁড়ো করে পানি দিয়ে পেস্ট তৈরি করুন এবং ডার্ক সার্কেলে লাগান। 10 মিনিট রেখে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। ভাল ফলাফল দেখতে এক সপ্তাহ ধরে প্রতি রাতে এটি ব্যাবহার করুন।

10. গোলাপ জল

গোলাপ জল ত্বককে পুনরুজ্জীবিত করতে সাহায্য করে এবং এর সৌন্দর্য গুণাবলীর জন্য সুপরিচিত। ডার্ক সার্কেল থেকে দ্রুত মুক্তি পেতেও এটি ব্যবহার করা যেতে পারে। শুধু তুলোর বলগুলোকে গোলাপজলে ভিজিয়ে ডার্ক সার্কেলের ওপর রাখুন। 15 মিনিট পরে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। সেরা ফলাফলের জন্য এক মাসের জন্য প্রতি রাতে ব্যাবহার করুন।

11 । হলুদের পেস্ট

হলুদ তার একাধিক স্বাস্থ্য উপকারিতার জন্য পরিচিত। দুই টেবিল চামচ বাটারমিল্ক এবং হলুদ গুঁড়ো নিন এবং ভালো করে মিশিয়ে নিন। আপনার ডার্ক সার্কেলগুলিতে এই পেস্টটি প্রয়োগ করুন এবং কমপক্ষে 15 মিনিটের জন্য রেখে দিন। হালকা গরম পানি দিয়ে মুখ ধুয়ে নিন।

চোখের নিচের কালো দাগ সারানোর উপায়/chokher niche kalo dag dur korar upay.ডার্ক সার্কেল দূর করার উপায়.dark circles remove tips bangla.dark circle dur korar upay.চোখের নিচের গর্ত সারানোর উপায়.ডার্ক সার্কেল দূর করার উপায়.চোখের নিচে কালো দাগ কেন হয়.

Post a Comment

0 Comments