যে কোন ব্যাথা দূর করার উপায়/Bater Betha Dur Korar Upay

যে কোন ব্যাথা দূর করার উপায়/Bater Betha Dur Korar Upay


যে কোন ব্যাথা দূর করার উপায়/Bater Betha Dur Korar Upay


মাত্র 5 মিনিটে ভয়ঙ্কর থেকে ভয়ঙ্কর কোমর ব্যাথা, হাটু ব্যথা, হাত-পা ও পিঠে ব্যথা, যেকোনো ব্যথাই হোক না কেন তা গোড়া থেকে দূর করবে এই উপায়টি। আজকে আমি আপনাদেরকে শরীর থেকে ব্যথা দূর করার সবচেয়ে কার্যকরী প্রাকৃতিক উপায়ে বলবো যা কয়েকশো বছর থেকে আয়ুর্বেদিক শাস্ত্রে খুবই জনপ্রিয়তা পেয়েছে।  

এবং এই প্রক্রিয়াটি তৈরি করতে আপনাকে কোন ধরনের টাকা খরচ করতে হবে না। সেটা আপনার পুরো শরীর হাত পা পিঠ ও যেকোনো জয়েন্টের ব্যথা এক মুহুর্তের মধ্যে নির্মূল করে দেবে। প্রিয় দর্শক তাহলে চলুন আমরা  দেখেনেই কী প্রক্রিয়ায় আমরা এই ব্যাথার হাত থেকে মুক্তি পেতে পারি প্রাকৃতিক উপায়ে।

সবার প্রথমে যে উপাদানটি আমাদের প্রয়োজন হবে সেটা হচ্ছে আকুন্দ পাতা এটি আপনার এলাকা ভেদে বিভিন্ন নামে চিনে থাকবেন।

যে কোন ব্যাথা দূর করার উপায়/Bater Betha Dur Korar Upay


দুনিয়ার সবচেয়ে পুরাতন ভেষজ উপাদানের মধ্যে এই আকুন্দ পাতার ব্যবহার হতো। শরীরের ব্যথা দূর করার জন্য এবং এই পাতা নিয়ে যুক্তরাষ্ট্রের মেডিকেল সাইন্টিস্টদের একটা লম্বা গবেষণা হয়েছে এবং গবেষণালব্ধ ফলাফল থেকে জানা যায় পৃথিবীর শ্রেষ্ঠ ঔষধিপাতা গুলোর মধ্যে সেরা দশের মধ্যে রয়েছে এই পাতাটি। 

এই পাতা দিয়ে ব্যথানাশক করা একটা পরীক্ষিত কার্যকর এবং 100% নিরাপদ  একটা প্রক্রিয়া। আর এ কারণেই এটা শরীরে ব্যবহার করার জন্য সর্বপ্রথম আপনাদেরকে তৈরি করে নিতে হবে একটি মৌল এই রেমেডি তৈরি করতে সর্বপ্রথম আপনাকে নিতে হবে একটি তাজা অ্যালোভেরা পাতা, 

স্বাস্থ্য এবং সৌন্দর্য সচেতন প্রত্যেকটি মানুষের বাড়িতে অ্যালোভেরা পাতা খুব সহজেই পাওয়া যায় 

একটি পাতা থেকে আনুমানিক এক চামচ এর মত অ্যালোভেরা জেল নিয়ে একটি পাত্রে রাখতে হবে। তবে আপনার বাসায় যদি অ্যালোভেরা পাতা না থাকে তাহলে বাজারে কিনতে পাওয়া এলোভেরা জেল ব্যবহার করতে পারেন। কিন্তু বাজারে কেনা অ্যালোভেরা জেলের প্রচুর পরিমাণ প্রিজারভেটিভ থাকার কারণে এর কার্যক্ষমতা একদম 70 পার্সেন্ট কমে যায়। 

তাই খুব বেশি উপকার পাওয়া যায় না, যেভাবেই হোক কষ্ট করে হলেও এই রেমিডি থেকে 100% কার্যকর পেতে অরিজিনাল অ্যালোভেরা পাতা টা খুজে বের করুন, অ্যালোভেরা জেল বের করার পর  এবার আপনাকে দ্বিতীয় আরেকটি উপাদান নিতে হবে। 

আর সেটি হচ্ছে হলদে পাউডার ব্যথা দূর করার জন্য হলদে পাউডার খুবই উপকারী সবচেয়ে দ্রুত যেকোনো ব্যথা দূর করার জন্য হলদে পাউডার সবচেয়ে ভালো একটি উপাদান।

যে কোন ব্যাথা দূর করার উপায়/Bater Betha Dur Korar Upay

এর মধ্যে আরও একটি উপাদান নিতে হবে সেটি হচ্ছে যেকোনো ধরনের তেল আপনি  ক্যাস্টর অয়েল অলিভ অয়েল অথবা সরিষার তেল ব্যবহার করতে পারেন।

যে কোন ব্যাথা দূর করার উপায়/Bater Betha Dur Korar Upay

কেননা সরিষার তেল মালিশ আমাদের শরীরকে দ্রুত ব্যথামুক্ত করে। এটা ডিটক্সিফাই করে আমাদের শরীরকে এক্সটার্নাল বাহ্যিক ব্যবহারের জন্য পৃথিবীর শ্রেষ্ঠ তেল বলা হয়, মাস্টার্ড অয়েল তথা সরিষার তেল দিয়ে এই সবগুলো উপাদান  খুব ভালোভাবে মিক্স করতে  হবে।  এবং এগুলো যেন খুবই পাতলা না হয় অথবা খুবই ঘন না হয়ে যায় আপনি এটিকে মিডিয়াম  অবস্থায় রাখুন যেন এটি এক ধরনের ক্রিমের মতো তৈরি হয়। এটিকে দুই থেকে তিন মিনিট সময় নিয়ে ভালো করে একত্রে মিশিয়ে নিন ।

একটু বেশি সময় নিবেন যাতে মিশ্রণটা খুব ভালোভাবে মিশে যায়, আমি শুরুতেই  আপনাদেরকে বলেছিলাম আকুন্দ পাতার উপকারিতা সম্পর্কে। শরীরের ব্যথা , হাতের ব্যথা , বা যেকোনো ধরনের ব্যথা দূর করার জন্য আকুন্দ পাতা কতটা উপকারী তা হয়তো আপনারা পুরাতন আয়ুর্বেদিক বা ইউনান বই ঘাটলে তথ্যগুলো পেয়ে যাবেন। তবে এই আকুন্দ পাতার মাধ্যমে যে শুধুমাত্র উপকার হয় তা কিন্তু নয় অনেক ক্ষেত্রে এটি আমাদের শরীরের জন্য বিষের মতোও কাজ করে । 

তাই এই আকুন্দ পাতা সঠিকভাবে ব্যবহার করতে হবে। না জানলে তা নিয়ে কখনোই কোনো রেমিডি তৈরি করা উচিত নয়, নিজেদের পাশাপাশি বাচ্চাদের চোখ এবং শরীরের দিকে খেয়াল রেখেই আকুন্দ পাতা ব্যবহার করতে হবে । আকুন্দ পাতার ছেড়ার সময় এর বোটা থেকে এক ধরনের সাদা তরল বের হয় সাবধান যা আমাদের ত্বক এবং চোখের জন্য ভয়ঙ্কর রকমের ক্ষতিগ্রস্ত। 

আপনি আকুন্দ পাতা কয়েকটি নিয়ে হালকা গরম করে নিবেন কিন্তু এটিকে কিভাবে গরম করবেন তা অবশ্যই জেনে নিতে হবে। 

তিন-চারটি পরিষ্কার আকুন্দ পাতা নিয়ে তার মধ্যে যেকোনো ধরনের একটি তেল মালিশ করে ফ্রাইপেনে দিয়ে রাখুন। এক মিনিট হালকা তাপে এটি কিছুটা গরম হয়ে যাবে মনে রাখবেন চুলা বাড়িয়ে দিতে যাবে না এতে পাতা পুড়ে যাবে, অথাৎ হালকা আঁচ যেন পাতাটা একটু নরম হয়ে যায়,এবার এটি কিভাবে ব্যবহার করবেন এটি গরম করার ফলে এর ভেতর থেকে এমন এক ধরনের প্রয়োজনীয় উপকরণ বের হয় যা আমাদের হাড্ডি শরীর হাত,পা, জয়েন্ট, পিঠ এসবের  ব্যথাকে  মুল থেকে নির্মূল করে  দেয়।

এবার পূর্বে তৈরি করে রাখা মলমটি অর্থাৎ সেই রেমিডি আপনার ব্যথাযুক্ত স্থানে ভালো করে মালিশ করুন। এটি করার ফলে আপনি আপনার শরিরে আরাম বোধ করতে থাকবেন। এটি ভালোভাবে মালিশ করার পর গরম করে রাখা আকুন্দ পাতা তার উপরে সুন্দরভাবে লাগিয়ে দিন। এটাকে কিছুক্ষণ ধরে লাগিয়ে রাখুন তারপর কোন একটা সুতা দিয়ে বেঁধে রাখুন যেন পড়ে না যায়। ঠিক এই  প্রসেসের  প্রথম থেকে শেষ পর্যন্ত আপনার শরীরে লাগিয়ে রাখুন। 

প্রথমবার ব্যবহারের ফলে আপনি আপনার শরীরে এত ভালো উপকারিতা লক্ষ করবেন যা কিনা অন্য কোন মেডিসিন আপনাকে এই উপকার দিতে পারবে না। কেননা আজকে আপনি যে উপায়টি দেখেছেন এটি একেবারেই ইউনান শাস্ত্র এবং আয়ুর্বেদিক শাস্ত্র অনুযায়ী প্রমাণিত একটি উপাদান। যার কারণে কোন ধরনের ক্ষতি বা টাকা ছাড়া আপনার শরীরে এত উপকার পাওয়া যাবে না। তো প্রায়ই আমাদের শরীরে অনেক পুরনো ব্যথা জেগে ওঠে তার জন্য ঝটপট এই পদ্ধতিটি অনুসরণ করুন ইনশাআল্লাহ জয়েন্টের ব্যথা দূর হয়ে যাবে।

যে কোন ব্যাথা দূর করার উপায়/bater betha dur korar upay,কোমর ব্যাথা সারানোর সহজ উপায়,হাটুর ব্যাথা সারানোর ঘরোয়া উপায়,পায়ের গোড়ালি ব্যথা কমানোর ঘরোয়া উপায়,হাত পা কামড়ানো কমানোর উপায়,হাত পা চাবানোর ঘরোয়া চিকিৎসা,শরীরের ব্যাথা কমানোর উপায়,পায়ের মাংসপেশিতে ব্যথা কমানোর উপায়

Post a Comment

0 Comments