গুগল সম্পর্কে অজানা তথ্য/Amazing Google Facts In Bengali

গুগল সম্পর্কে অজানা তথ্য/Amazing Google Facts In Bengali



১/গুগলের প্রথম অফিস স্পেস ছিল | মেনলাে পার্ক, ক্যালিফোর্নিয়ার একটি ভাড়া করা গ্যারেজ। এখন Google এর | ৫০টি দেশে ৭০টির বেশি অফিস রয়েছে।

২/ব্যাকলিংকের উপর ভিত্তি করে ফাইন্ডিং এবং র‍্যাঙ্কিং পেইজগুলির সিস্টেমের উপর ভিত্তি করে Google এর আসল নাম ছিল Backrub । 

৩/আধুনিক Google নাম হল 'googol' শব্দের উপর একটি প্লে যা ১০০টি শূন্য দ্বারা অনুসরণ করা সংখ্যার জন্য একটি গাণিতিক শব্দ।

৪/Google সর্বপ্রথম একটি Lego কেসিংয়ে দশটি 4GB হার্ড ড্রাইভে সংরক্ষিত ছিল। Lego ডিজাইনটি প্রতিষ্ঠাতাদের সঞ্চয়স্থানের ক্ষমতা সহজে প্রসারিত করতে দেবে।  এখন ১০০ মিলিয়ন জিবি ডেটা রয়েছে।

৫/হােমপেজটি সাদামাটা কারণ প্রতিষ্ঠাতারা এটিকে অভিনব করার জন্য এইচটিএমএল জানতেন না এবং তারা একটি সাধারণ ব্যবহারকারী ইন্টারফেস চেয়েছিলেন।

৬/সান মাইক্রোসিস্টেমের সহ-প্রতিষ্ঠাতা, অ্যান্ডি বেচটোলশেইম ছিলেন Google-এর প্রথম বিনিয়ােগকারী, যিনি ১৯৯৮ সালের আগস্ট মাসে Google-এ প্রাথমিকভাবে $১০০k বিনিয়ােগ করেছিলেন।

৭/ইয়াহু! নগদ ইনফিউশনের জন্য Google এর প্রস্তাব প্রত্যাখ্যান করে এবং পরে ২০০২ সালে, Yahool ৩ বিলিয়ন ডলারে এটি কিনতে চেয়েছিল কিন্তু গুগল তা প্রত্যাখ্যান করেছে।

৮/Alphabet Inc. হল Google এর মূল কোম্পানি, যেটি ২০১৫ সালে তার ওয়েব পরিষেবা ব্যবসাকে তার অন্যান্য উচ্চাভিলাষী কোম্পানি থেকে আলাদা করার ইচ্ছার সাথে প্রতিষ্ঠিত হয়েছিল।

৯/Alphabet-93 Nest Labs, AdMob, DoubleClick, Kaggle, Crashlytics, Dropcam, Xively এবং আরও অনেক কিছু সহ বিভিন্ন সাবসিডিয়ারি কোম্পানি।

১০/বিজ্ঞাপন ব্যবসা ২০১৭ সালে অ্যালফাবেটের আয়ের ৮৪ শতাংশে পৌছে Google । 

১১/Alphabet ২০১৭ সালে গবেষণা ও উন্নয়ন কার্যক্রমে প্রায় $১৩.৯ বিলিয়ন ব্যয় করেছে, যা এটিকে আমাজনের থেকে দ্বিতীয় স্থানে পরিণত করেছে।

১২/foo.bar হল একটি গােপন নিয়ােগের টুল যা Google ডেভেলপার এবং প্রােগ্রামারদের চমৎকার কোডিং দক্ষতার সাথে নিয়ােগ করতে ব্যবহার করে। টুলটি তার ব্যবহারকারীদের কাছে নিজেকে একটি গেম হিসাবে উপস্থাপন করে, তাদের ক্রমবর্ধমান অসুবিধার কোডিং চ্যালেঞ্জগুলি সমাধান করতে বলে।

১৩/Google প্রতিদিন ৩.৫ + বিলিয়ন অনুসন্ধানের অনুরােধ গ্রহণ করে এবং প্রক্রিয়া করে, যা প্রতি বছর ১.২ ট্রিলিয়ন অনুসন্ধানের সমতুল্য।

১৪/মাউন্টেন ভিউ ক্যাম্পাস সম্পত্তিতে আগাছা পরিচালনা করতে সহায়তা করার জন্য গুগল আসলে নিয়মিতভাবে ছাগলের একটি বিশাল পাল ভাড়া করে।

১৫/Google 'GoogleWiFi' নামে পরিচিত মাউন্টেন ভিউকে একটি শহর-ব্যাপী ওয়াই-ফাই উপহার দিয়েছে, এই শহরটি ক্যালিফোর্নিয়ায় তার সদর দফতর হােস্ট করে।

১৬/Google অনুবাদ, Google এর ভাষা অনুবাদ টুল, ১০০ টিরও বেশি ভাষা সমর্থন করে।

১৭/PageRank আজকাল Google দ্বারা ব্যবহৃত একমাত্র অ্যালগরিদম নয় তবে এটি প্রথম ছিল।

১৮/মার্কিন যুক্তরাষ্ট্রে Google কর্মচারীরাও ডেথ বেনিফিট পান, যা গ্যারান্টি দেয় যে ডােমেস্টিক পার্টনার বা বেঁচে থাকা পত্নী পরবর্তী দশকের জন্য প্রতি বছর তাদের বেতনের ৫০% পাবেন।

১৯/Google ২০০৬সালে $১.৬৫ বিলিয়নে ইউটিউব কিনেছিল। আজ, এটির মূল্য $১০০ বিলিয়ন এবং এটি বিশ্বের দ্বিতীয় বৃহত্তম সার্চ ইঞ্জিন৷


গুগল সম্পর্কে অজানা তথ্যamazing google facts in bengali,গুগল সম্পর্কে জানতে চাই,গুগল সম্পর্কে বিস্তারিত,গুগল সার্চ ইঞ্জিন কি,গুগল সম্পর্কে মজার তথ্য,গুগল সম্পর্কে আলোচনা,google koto sale abiskar hoy,google er jonok ke,google ke abiskar kore

Post a Comment

0 Comments